২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,বর্ষাকাল
E-krishi-logo

প্রচ্ছদ > লকডাউনে বিপাকে গাজীপুরের কাঁঠাল চাষিরা

লকডাউনে বিপাকে গাজীপুরের কাঁঠাল চাষিরা

সারাদেশে লকডাউনের কারণে বিপাকে পড়েছেন গাজীপুরের কাঁঠাল চাষিরা। নির্ধারিত সময়ে হাট বসার কারণে বাজারগুলোতে লোক সমাগম কম হচ্ছে। যার কারণে কাঁঠালের মতো মৌসুমি ফল বিক্রি করা যাচ্ছে না। এতে বেশ চিন্তায় রয়েছেন স্থানীয় কাঁঠাল চাষিরা।

স্থানীয় কাঁঠাল চাষিরা জানান, লকডাউনের কারণে বাজারের সময় নির্ধারিত থাকায় স্থানীয় বাজারে কাঁঠালের বেচাকেনা কম হচ্ছে। গাজীপুর থেকে কাঁঠাল সাধারণত দেশের বিভিন্ন অঞ্চলে যায়। তবে লকডাউনের কারণে বেপারিদের আনাগোনা কম। ফলে বাজারে কাঁঠালের আমদানি ভাল হলেও বিক্রি অনেক কমে গেছে।

শ্রীপুর উপজেলার কাওরাইদ ফকিরপাড়া গ্রামের কাঁঠাল চাষি আব্দুল আজিজ দ্য ডেইলি স্টারকে জানান, কাঁঠালের মৌসুম শুরুর পর থেকে প্রায় প্রতিদিন তিনি কাওরাইদ স্টেশন বাজারে ৫-৭টি কাঁঠাল বিক্রি করতে নিয়ে যান। স্থানীয়রা ছাড়াও ট্রেন যাত্রীরা কাঁঠাল কিনে নিতেন।

কাঁঠাল চাষি আব্দুল আজিজ বলেন, সরকার লকডাউন ঘোষণার পর বাজারে ক্রেতাদের সমাগম অনেক কমে গেছে। বিক্রি করতে না পারায়, কেউ কাঁঠালের দাম জিজ্ঞেস করলে তাকেই দিয়ে দিই। আষাঢ় মাসের এ সময়ে গাছে প্রায় প্রতিদিনই কাঁঠাল পাকে। বিক্রি করতে না পারলে কাঁঠাল পচে নষ্ট হবে, নয়তো ন্যায্য মূল্যে বিক্রি করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

body { font-family: ‘SolaimanLipi’, Arial, sans-serif !important; }