চাঁদপুরের কচুয়ায় কৃষকের মিশ্র সবজি বাগান কেটে দিয়েছে র্দুবৃত্তরা

চাঁদপুরের কচুয়ায় কৃষকের মিশ্র সবজি বাগান কেটে দিয়েছে র্দুবৃত্তরা। এতে অতি দরিদ্র কৃষক জাহাঙ্গীর আলমের মাথায় হাত। উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা ঘটনাটি বলছে দু:খজনক।

চাঁদপুর জেলার কচুয়া উপজেলার কড়ইয়া মধ্যপাড়া গ্রামের হতদরিদ্র কৃষক জাহাঙ্গীর আলম উপজেলা কৃষি অফিসের সহায়তায় চলতি মৌসুমে ২৭ শতাংশ জমিতে বিভিন্ন জাতের লাউ,টমেটোসহ মিশ্র সবজি চাষাবাদ করে। পরিবারের সদস্যদের দীর্ঘ দিন পরিচর্যা করে ফলন আসে। হঠাৎ সোমবার জনৈক মনির মুন্সির লোকজন জমি মালিকানা দাবি করে কৃষকের সবজি ক্ষেত কেটে নষ্ট করে দেয়। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে কৃষকের দাবী ।

অভিযুক্ত মনির মুন্সি বলছে, তাদের জমিতে তারা অন্য ফসল চাষবাদ করেছে। এ জমিটি তাদের পৈত্রিক সম্পদ। জাহাঙ্গীর জাল দলিল তৈরী করেছে।

কৃষক জাহাঙ্গীর আলমের সবজি কেটে নষ্ট করায় দুষ্কৃতিকারীদের চিহিত করে শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

উপজেলা কৃষি সম্পসারন কর্মকর্তা বলছে, ঘটনাটি খুবই দু:খজনক। তবে যারা এ কাজটি করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত ।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন জানায়, লোক মারফত ঘটানাটি শুনেছেন। এখনো কোন অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কৃষি সম্প্রসারন অফিসের তথ্যমতে, কচুয়া উপজেলায় ১২ টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে ৩০ টি পারিবারিক পুষ্টিবাগানসহ মোট ৩৮৪ পারিবারিক পুষ্টিবাগানসহ ১৭ রকমের বীজ ও আন্তঃপরিচর্যার জন্য প্রতিজনকে ১৯৩৫ টাকা চেকের মাধ্যমে প্রদান করা হয়।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...